Wednesday, October 31, 2012

স্থির ছবি থেকে ভিডিও:

স্থিরচিত্র ব্যবহার করে ভিডিওচিত্র বানানো যায় সহজেই। এ জন্য ফটোস্টেজ স্লাইড শো প্রডিউসার নামের ছোট একটা সফটওয়্যার লাগবে। এটি দিয়ে যেকোনো ছবিকে ভিডিওতে রূপান্তর করা যাবে। এ জন্য...
প্রথমে এখানে ক্লিক করে সফটওয়্যারটি নামিয়ে নিতে হবে। 

এর আকার ১.৬৩ মেগাবাইট। নামানোর পর এক্সট্রাক্ট করে কম্পিউটারে ইনস্টল করে নিতে হবে। 
ইনস্টল করার সময় নামানো ফোল্ডারে Components নামের একটি ফাইল পাবেন, তা কপি করে C:/ ড্রাইভে Program Files খুলে এনসিএইচ সফটওয়্যার নামের ফাইলটি খুলুন। 
এবার পেস্ট করে কম্পিউটার রিস্টার্ট করুন। এরপর ডেস্কটপ আইকন থেকে দুই ক্লিক করে ফটোস্টেজ স্লাইড শো প্রডিউসার খুলুন। এবার যেসব ছবিকে ভিডিওতে রূপান্তর করবেন, সেগুলো নির্বাচন করুন। যে শব্দ বা গান এই ছবিতে দিতে চান, তা নির্বাচন করে নিতে হবে। Manage color-এ ক্লিক করতে হবে। এরপর Builed Slideshow-এ ক্লিক করুন। 
এখানে আপনি পিসি, ডিভিডি, সিডি অথবা অন্য কোনো মাধ্যমের জন্য ভিডিওটি রূপান্তর করতে চাইলে তা নির্বাচন করে দিন। ব্রাউজ করে দেখিয়ে দিন ফাইলটি কোথায় রাখবেন। ছবির রেজুলেশন, ফ্রেম রেট ঠিক করে নিতে হবে। 
কোন ফরম্যাটে ভিডিও করতে চান, তা নির্ধারণ করে দিন। এবারে সবকিছু ঠিক থাকলে Build Slideshow-এ ক্লিক করলে ভিডিওতে রূপান্তর করা শুরু করবে। কিছুক্ষণ অপেক্ষা করতে হবে এবং দেখবেন, ছবির প্রত্যাশিত ভিডিওটি যথাস্থানে সেভ হয়ে গেছে। তৈরি হয়ে যাবে স্থিরচিত্রের ভিডিও।
সংগৃহিত

0 comments:

Post a Comment