Sunday, July 8, 2012

সব ধরনের ভিডিও ফাইল ওপেন করা যায় এরকম Video Player এর কালেকশন

সবাইকে শুভেচ্ছা জানিয়ে  শুরু করছি । আপনাদের আজকে  দেব  ভিডিও প্লেয়ারের ( Video Player ) কালেকশন । এই সব প্লেয়ার দিয়ে সব ধরনের ভিডিও ফাইল ওপেন করা যায় । আমার মতে  VLC Media Player, KM PlayerQQ Player সব চেয়ে ভাল । আপনার পছন্দের টি ডাউনলোড করে নিন । ...

ডাউনলোড লিংকে ক্লিক করুন তারপর 5sec wait করে নিচের ছবির মত Skip Ad এ ক্লিক করে ডাউনলোড করুন। 5 sec এর ভিতর Skip AD না আসলে পেইজটি Reload করুন।

VLC Media Player:

ডাউনলোড করুন
VLC Media Player একটি ওপেন সোর্স ভিত্তিক মাল্টিমিডিয়া ফ্রেমওয়ার্ক। এটি অত্যন্ত শক্তিশালী একটি প্লেয়ার। বেশির ভাগ ভিডিও ফরম্যাট ও মিডিয়া কোডেক এটি দ্বারা চালানো যায়। এই প্লেয়ারটি দ্বারা নিয়ন্ত্রন করা যায়- ডিভিডি, ভিসিডি, অডিও,ওয়েব স্ট্রিম, টিভি কার্ড আর অনেক।

Media Player Classic Home Cinema

 ডাউনলোড করুন
Media Player Classic Home Cinema উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য একটি light-weight মিডিয়া প্লেয়ার। এটি দেখতে অনেকটা উইন্ডোজ মিডিয়া প্লেয়ার v.6.4 এর মত হলেও এর বেশ কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য আছে। এই প্লেয়ারটি বাসার হোম থিয়েটারের কাজেও ব্যবহার করা যাতে পারে।

Winamp Media Player:

 ডাউনলোড করুন
উইন্ডোজ মিডিয়া প্লেয়ারের বিকল্প হিসেবে Winamp Media Player অন্যতম ও জনপ্রিয় একটি প্লেয়ার। এর ফিচারগুলো সম্পর্কে নতুন করে কিছু বলার নেই। বিভিন্ন ফরম্যাটের অডিও ও ভিডিও এ প্লেয়ারে চালানো যায়।

DivX Plus Player:

 ডাউনলোড করুন
DivX Plus Player নামে আরেকটি মিডিয়া প্লেয়ার তৈরী হয়েছে যা আপনাকে আপনার পিসিতে মিডিয়া ব্যবস্থাপনা ও সর্বোত্তম ভিডিও চালানোর কার্যকারিতা দেবে। এটি DivX,MKV,MP4,MOV ফরম্যাটের ভিডিও চালাতে পারে। এর অন্যান্য সুবিধাগুলো হল- সহজ ভিডিও নেভিগেশন,যেকোন ডিভাইসে ভিডিও ট্রান্সফারের সুবিধা, পরিস্কার ও ভাল গতিতে ভিডিও চালাতে পারবেন।

QQ Player:

ডাউনলোড করুন

QQ Player যা অডিও ও ভিডিও দু’ই নিয়ন্ত্রন করে এবং প্রায় সব বলা যেতে পারে না কিন্তু অধিকাংশ ফরম্যাটের ভিডিও চালাতে পারে। আর আপনার সাহায্যের জন্য এখানে অনেক গুলা অপশন আছে। যেমন- Video Converter (3gp, mp4 etc) কাস্টমাইজেশন, ভিজিওলাইজেশন, প্লাগ-ইন, প্লেব্যাক অপশন ইত্যাদি।

KMPlayer:

 ডাউনলোড করুন
উপরের মিডিয়া প্লেয়ারগুলোতে যদি আপনি সন্তুষ্ট না হন তবে আরেকটি ঝামেলা-মুক্ত প্লেয়ার হল KMPlayer যা অডিও ও ভিডিও দু’ই নিয়ন্ত্রন করে এবং প্রায় সব বলা যেতে পারে না কিন্তু অধিকাংশ ফরম্যাটের ভিডিও চালাতে পারে। আর আপনার সাহায্যের জন্য এখানে অনেক গুলা অপশন আছে। যেমন-কাস্টমাইজেশন, ভিজিওলাইজেশন, প্লাগ-ইন, প্লেব্যাক অপশন ইত্যাদি।

Kantaris Media Player:

 

 ডাউনলোড করুন
ফ্রী এবং ওপেন সোর্স মিডিয়া প্লেয়ার। এটি আলাদা কোন কোডেক ইন্সটল ছাড়াই প্রায় সব রকম মাল্টিমিডিয়া ফরম্যাট চালাতে পারে। এর আরেকটি বিশেষত্ব হচ্ছে এটি “RAR ARCHIVES” কে এক্সট্রাক্ট না করেই মিডিয়া ফাইল চালাতে পারে।

MPCStar:

 

সব ধরনের ভিডিও অডিও Codec সাপোর্ট করে । ব্যবহার করা সহজ । 
 ডাউনলোড করুন ।  
সবাইকে ধন্যবাদ ।  

 

2 comments: